শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিয়োগে ঘুষ বাণিজ্য ও অনিয়ম বন্ধে জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি জারি

গ্রাম পুলিশ, বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় নিয়োগের নামে একটি প্রতারক চক্র চাকুরি প্রার্থীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

এই প্রতারক চক্রের প্রতারণা থেকে সাধারণ মানুষকে রক্ষায় বরগুনা জেলা প্রশাসক গণবিজ্ঞপ্তি জারি করেছেন। শুক্রবার বরগুনা জেলা প্রশাসক মুহা. রফিকুল ইসলাম এই গণবিজ্ঞপ্তি জারি করেন।
গত ১৫ বছর ধরে আমতলী ও তালতলী উপজেলায় গ্রাম পুলিশ, বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যের নামে প্রভাবশালী রাজনৈতিক নেতারা চাকুরি প্রার্থীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু ভুক্তভোগীরা এ বিষয়ে তাদের  বিরুদ্ধে কোন প্রতিবাদ করতে পারছেন না। নীরবে প্রভাবশালী রাজনৈতিক ব্যাক্তিদের কাছে তাঁরা হয়রানির শিকার হয়ে আসছেন। কিন্তু গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা- ১(আমতলী-তালতলী ও বরগুনা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী বরগুনার গণমানুষের অবিসংবাদিত নেতা জনাব, গোলাম সরোয়ার টুকু সংসদ সদস্য পদে বিজয়ী হ্ওয়ার পর তিনি বিভিন্ন গণসংবর্ধনায় নিয়োগ বাণিজ্য ও ঘুষ বাণিজ্যের বিষয়টি বন্ধে প্রশাসনকে নির্দেশ দেন। মাননীয় সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকুর এমন বক্তব্য ভুক্তভোগীদের মধ্যে ঘুষ নে্ওয়া রাজনৈতিক ব্যাক্তিদের বিরুদ্ধে প্রতিবাদের সাহস জোগায়,. সম্প্রতি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মাননীয় সংসদ সদস্য জননেতা গোলাম সরোয়ার টুকু ঘুষ বাণিজ্য বন্ধে জেলা প্রশাসককে পদক্ষেপ নেওয়ার অনুরোধ করেন। পরে মাননীয় সাংসদ গোলাম সরোয়ার টুকুর নির্দেশনায় শুক্রবার নিয়োগে ঘুষ বানিজ্য ও অনিয়ম বন্ধে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

এ গণবিজ্ঞপ্তি শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে সাধারণ মানুষ সংসদ সদস্য জনাব, গোলাম সরোয়ার টুকু ও বরগুনা জেলা প্রশাসকের ভুয়াসী প্রশংসায় মেতেছেন। এই উদ্যোগকে সবাই স্বাগত জানিয়েছেন।
এরইমধ্যে বরগুনার প্রত্যেক উপজেলা নির্বাহী অফিসারকে এই গণবিজ্ঞপ্তি মাইকিং করে মানুষকে সচেতন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

স্বত্ব © 2024 বিডি পোস্ট ৭১