শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলীতে স্বাস্থ্যসেবা কেন্দ্রের অবকাঠামোগত সংস্কারের পরিকল্পনা সভা অনুষ্ঠিত

আমতলী প্রতিনিধি।।

বেসরকারী উন্নয়ন সংস্থা এনএসএস-এর উদ্যেগে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে সোমবার সকাল ১০:০০ টায় আমতলী ও তালতলী উপজেলার স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোর অবকাঠামোগত সংস্কার ও স্বাস্থ্যসেবার মান উন্নয়নে পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথী ছিলেন বরগুনা জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মাহমুদুল হক আজাদ।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ লুনা বিনতে হকের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন এনএসএস এর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্না। তিনি সভার উদ্দেশ্য ব্যাখা করেন এবং আমন্ত্রিত অতিথীদের সভায় অংশগ্রহনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এনএসএস- আরএমএনসিএএইচ প্রকল্পের আওতায় আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কর্নসান ওয়াল্ডওয়াইডের কারিগরী সহায়তায় আমতলী ও তালতলী উপজেলার স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোর অবকাঠামো সংস্কার কাজ সম্পাদন করার লক্ষ্যে আজকের এ সভা অনুষ্টিত হচ্ছে । সরকারের স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ ও স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাথে সমন্বয় করে আমরা স্বাস্থ্যসেবার উন্নয়নে অবকাঠামো সংস্কার কাজ সম্পাদন করতে চাই এবং সেজন্য উল্লেখিত বিভাগ সমূহের সহযোগীতা আমাদের একান্ত প্রয়োজন।’

স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোর বর্তমান অবকাঠামোগত অবস্থা মাল্টিমিডিয়া উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেন প্রকল্প সমন্বয়কারী হারেজ-আল-মামুন। উন্মুক্ত আলোচনার মাধ্যমে আমতলী ও তালতলী উপজেলার ৪৫টি কমিউনিটি ক্লিনিক ও ১০টি স্বাস্থ্য ও পরিবার কল্যাণকেন্দ্রের সংস্কার কাজ করার জন্য অগ্রাীধিকার ভিত্তিতে বাস্তবায়নের জন্য পাঁচটি ধাপে বিভক্ত করে পরিকল্পনা গ্রহন করা হয়।

সভায় আমতলী ও তালতলী উপজেলার সকল ইউনিয়নের স্বাস্থ্য পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শক, ও আরএমএনসিএএইচ প্রকল্পের ইউনিয়ন সুপারভাইজরগণ অংশগ্রহন করেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমতলী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলমগীর হোসেন, তালতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমন পোদ্দার, বরগুনা জেলা স্বাস্থ্য প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী আঃ রব প্রমুখ।

প্রধান অতিথীর বক্তব্যে বরগুনা জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বলেন, স্বাস্থ্যসেবার মান উন্নয়নে এনএসএস-এর উদ্যেগকে আমি স্বাগত জানাই। এনএসএস এর উদ্যেগ বাস্তবায়িত হলে আমতলী ও তালতলী উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবার মান বৃদ্ধি পাবে বলে আমি বিশ্বাস করি।’ জেলা পরিবার পরিকল্পনা বিভাগ উক্ত কাজে এনএসএস কে সার্বিক সহযোগীতার কথা ব্যক্ত করেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

স্বত্ব © 2024 বিডি পোস্ট ৭১