শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনায় সাংবাদিকের মৃত্যুতে হত্যা মামলা দায়ের

 

প্রেসক্লাবে আটকে মারধরের ১১ দিন পর চিকিৎসাধীন অবস্থায় তালুকদার মাসউদ নামে এক সাংবাদিকের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ১৩ জনকে আসামি করে আজ সোমবার বেলা ৩টার দিকে এই হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিহতের স্ত্রী সাজেদা বাদী হয়ে বরগুনা সদর থানায় মামলাটি দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানা ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা আবুল কাশেম মো. মিজানুর রহমান।

মামলার আসামিরা হলেন আ স ম হাফিজ আল আসাদ (সোহেল হাফিজ), আরিফুল ইসলাম মুরাদ (২৮), মো. কাসেম হাওলাদার (৩০), ফেরদৌস খান ইমন (৪০) মো. সাইফুল ইসলাম মিরাজ (৩০), মো. ছগির হোসেন টিটু (২৮), আ. মালেক মিঠু (২৮), ওয়ালিউল্লাহ ইমরান (২৮), জাহিদুল ইসলাম মেহেদী (২৮), সোহাগ হাওলাদার (২৫), এ এস এম সিফাত (২৭), শহিদুল ইসলাম শহিদ (৪৫) ও মো. জাফর হোসেন হাওলাদার।

নিহত সাংবাদিক তালুকদার মাসউদ বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডেন বাসিন্দা। তাঁর বাবার নাম আবদুল ওয়াহাব মাস্টার। তালুকদার মাসউদ দৈনিক ভোরের ডাক পত্রিকা ও রাজধানী টেলিভিশন নামে একটি আইপি টিভির বরগুনা জেলা প্রতিনিধি।

এ ছাড়া তিনি ওই এলাকার ইউপি সদস্য ছিলেন।

প্রসঙ্গত গত ২৯শে জুলাই বরগুনা প্রেসক্লাবের নেতৃত্বস্থানীয় কিছু সদস্য তালুকদার মাসউদের ওপর ক্ষিপ্ত ছিলেন। গত ১৯ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে বরগুনা প্রেসক্লাবের সদস্য মুশফিক আরিফের সঙ্গে বরগুনা প্রেসক্লাবে গিয়ে ক্যারম খেলা শুরু করেন সাংবাদিক তালুকদার মাসউদ। প্রেসক্লাবে ক্যারম খেলতে দেখে এনটিভির বরগুনা প্রতিনিধি সোহেল হাফিজ ক্ষিপ্ত হয়ে তালুকদার মাসউদকে গালিগালাজ শুরু করেন। এ নিয়ে উভয়ের মধ্যে তর্কের একপর্যায়ে সোহেল হাফিজসহ অন্য আসামিরা প্রেসক্লাবের গেট বন্ধ করে তালুকদার মাসউদকে মারধর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালেও আসামিরা গেট তালাবদ্ধ করে রাখেন।

প্রায় এক ঘণ্টা প্রেসক্লাবে আটক থাকার পর বরগুনা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত বশিরুল আলম প্রেসক্লাবে প্রবেশ করে তাঁকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।
সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনার ১১ দিন পর ২ মার্চ রাত ১১টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তালুকদার মাসউদ।

এ বিষয়ে মামলার বাদী ও নিহত সাংবাদিক তালুকদার মাসউদের স্ত্রী সাজেদা বলেন, ‘বরগুনা জেলা প্রেসক্লাব গঠনের পর থেকেই বরগুনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির বরগুনা প্রতিনিধি সোহেল হাফিজ ও তাঁর অনুসারী কিছু সাংবাদিক আমার স্বামীর ওপর ক্ষিপ্ত ছিলেন। জেলা প্রেসক্লাব বন্ধ করতে বেশ কয়েকবার সোহেল হাফিজ আমার স্বামীকে হুমকি-ধমকিও দিয়েছেন। এর রেষেই ঘটনার দিন আসামি সোহেল হাফিজসহ অন্যরা আমার স্বামীকে প্রেসক্লাবে আটকে রেখে নির্মম নির্যাতনের কারণে তিনি মৃত্যুবরণ করেছেন। আমি এই হত্যাকাণ্ডের ন্যায়বিচার চাই।’

এ বিষয়ে বরগুনা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা কাদেরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। সাবেক সভাপতি মো. হাসানুর রহমান ঝন্টু আজকের পত্রিকাকে বলেন, ‘তালুকদার মাসউদের মৃত্যুর ঘটনায় আমি ব্যথিত। থানায় মামলা হয়েছে। অপরাধী যে-ই হোক না কেন, আমি আশা করি তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।’

বরগুনা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম মো. মিজানুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘সাংবাদিক তালুকদার মাসউদের মৃত্যুর ঘটনাটি দুঃখজনক। তাঁর স্ত্রী সাজেদা বাদী হয়ে থানায় হত্যা মামলা করেছেন। আমরা আসামিদের যত দ্রুত সম্ভব গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার চেষ্টা চালাচ্ছি।’

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

স্বত্ব © 2024 বিডি পোস্ট ৭১